আজ বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
«» প্রজাপতি প্রতীক পেয়েই ভোটের মাঠে মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী শিউলী বেগম «» শিবগঞ্জে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন নুরজাহান বেগম «» ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যাপক সাড়া পাচ্ছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী গোলাম রাব্বানী «» শিবগঞ্জে মনোনয়ন জমা শেষ, চেয়ারম্যান ৬, ভাইস-চেয়ারম্যান ৭, মহিলা ভাইস-চেয়ারম্যান ৩ «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» ভোটারদের উৎসাহেই নির্বাচনে এসেছি -ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উজ্জ্বল «» চাঁপাইনবাবগঞ্জ ভেটেরিনারি এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী «» শিবগঞ্জে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট ও পুরস্কার বিতরণ «» শিবগঞ্জে সাহাপাড়া আলহেরা আল জামিয়াতুল ইসলামীয়ার আয়োজনে ঈদ পুনর্মিলনী «» উপজেলা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন সাবেক ছাত্রলীগ নেতা ইব্রাহিম হোসেন

স্বাস্থ্যবীধি মেনেই শিবগঞ্জে আম ক্রয়-বিক্রয় হবে -এমপি শিমুল

নিউজ ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর আম বাজারে ক্রেতা-বিক্রেতাসহ আম বাজারের সার্বিক নিরাপত্তাকে প্রাধান্য দিয়ে আম ক্রয়-বিক্রয়ের উদ্বোধন করা হয়েছে। ৭ জুন রবিবার সকালে শিবগঞ্জ পৌর আম বাজার পরিচালনা কমিটি ও আম আড়তদার সমিতির আয়োজনে এবং ৩ নং ওয়ার্ড কাউন্সিলর জুম্মন আলীর সভাপতিত্বে আম ক্রয়-বিক্রয়ের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ- ১ (শিবগঞ্জ) আসনের মাননীয় সংসদ সদস্য জনাব ডাঃ শামিল উদ্দিন আহমেদ শিমুল । এর আগে গত ২ জুন তিনি কানসাট আম বাজারে আম ক্রয়-বিক্রয়ের উদ্বোধন করেছিলেন।

শিবগঞ্জ পৌর আম বাজারের সাথে সম্পৃক্ত সকলের নিরাপত্তার দিকে খেয়াল রেখে কাজ করছে শিবগঞ্জ পৌরসভা ও স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে কাজ করা সুইজারল্যান্ড ভিত্তিক বেসরকারী সংস্থা সুইস কন্টাক্ট। সরকারের নির্দেশনা মোতাবেক আম বাজারে ক্রেতা বিক্রেতাদের সব ধরনের স্বাস্থ্য বিষয়ে সহায়তা প্রদান করবে সুইস কন্টাক্ট ও শিবগঞ্জ পৌরসভা। এরই অংশ হিসেবে রোববার দুপুরে পৌর অাম বাজারে আসা সবাইকে মাস্ক ও গ্লোভ ব্যবহার, সাবান দিয়ে হাত ধোয়া ও পানির ব্যবস্থা, নন- কন্টাক্ট থার্মোমিটার দিয়ে শরীরের তাপমাত্রা মাপা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, নিরপদ দূরত্ব বজায় রাখা ও অভিযোগ কেন্দ্র স্থাপনসহ প্রতিমূহুর্তে এসব ব্যবহারে মাইকিং করে উদ্বুদ্ধ করা এসব বিষয়ে আলোকপাত করা হয়।

উদ্বোধনের প্রথম দিন আমের তেমন আমদানি দেখা যায়নি। তবে দু’এক দিনের মধ্যে আমের আমদানি জোরালো হবে বলে আশা করা হচ্ছে। প্রথম পর্যায়ে গোপালভোগ ও গুটি জাতের আম আমদানি হবে এবং পরবর্তীতে হিমসাগর, খিরসাপাত (জি আই পন্য), ল্যাংড়া, আম্রপালিসহ ধারাবাহিকভাবে ফজলি, আসিনা সকল ধরনের আম বাজারে পরিলক্ষিত হবে।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় গোলাম কিবরিয়া ও শিউলি বেগম, ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কামরান আলী ভিখু, শিবগঞ্জ আম আড়তদার সমিতির সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক কাউসার আলী, সুইস কন্টাক্ট প্রবৃদ্ধির প্রতিনিধি নাহিদা সুলতানা বর্ষাসহ আম ব্যবসায়ী ও স্থানীয় আমচাষীরা। শিবগঞ্জ আম বাজার উন্নয়ন ও সোলিংকরণসহ কয়েকটি কাজে প্রায় ৪৭ লক্ষ টাকা ব্যায় করে সুইস কন্টাক্ট ও পৌরসভা।

আপনার মতামত দিন :
সংবাদটি শেয়ার করুন :